সংবাদদাতা, পেকুয়া:

ছাত্রছাত্রীকে আধুনিক ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হলে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকের সচেতনতাই খুবই জরুরী। শিক্ষকের চেয়ে একজন ছাত্রের অভিভাবক বলতে পারেন তার ছেলে কোথায় যায় কি করেন। শিক্ষকেরা শুধু ক্লাসে পাঠদান দিবেন আর অভিভাবকেরা ছেলেমেয়েদের কোন খোঁজ খবর রাখবে না তাহলে ছাত্রছাত্রীরা কখনো মান সম্মত শিক্ষায় শিক্ষিত হতে পারবে না।

পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক ছাত্র-অভিভাবক সমাবেশে সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ ওবায়দুর রহমান এসব কথা বলেন। তিনি আরো বলেন, অভিভাবকদের সবসময় তাদের ছেলেমেয়েদের উপর নজর রাখতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের সাথে অভিভাবকের একটি সুন্দর সম্পর্ক বজায় থাকলে ছেলেমেয়েরা কখনো অন্যায় পথে যেতে পারবে না।

কোডেক তরুণ আলো কর্তৃক আয়োজিত এই সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ক এই ছাত্র-অভিভাবক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কলেজ পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ শাহ আলম, কোডেক তরুণ আলোর কামরুল ইসলাম, কলেজের ইসলামের হতিহাস বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আজম খান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মংখেরী রাখাইন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হাশেম, ইংরেজী বিভাগের প্রভাষক মোহাম্মদ আলম, হিসাব বিজ্ঞানের প্রভাষক নুরুল হোদা, রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক আজিজুর রহমান, সাংবাদিক এফ এম সুমন। এছাড়া ও কলেজের ছাত্রছাত্রী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।